ফরিদপুরে রেকর্ড রুম থেকে চুরি হওয়া ল্যাপটবসহ ৫ চোর আটক

আজিজুল হক।
ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের রেকর্ড রুম থেকে চুরি হওয়া ল্যাপটপসহ ৫ চোরকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। বুধবার রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে বিস্তারিত তুলে ধরেন পুলিশ সুপার মোঃ শাহজাহান।
পুলিশ সুপার জানান, গত ১৭ ডিসেম্বর রাতে জেলা প্রশাসক কার্যালয়ের রেকর্ডরুম থেকে সংঘবদ্ধ চোরের দল দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ১২টি ল্যাপটব চুরি করে নিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হলে শহরে তোলপাড়ের সৃষ্টি হয়। এঘটনার পর মহাফেজখানার রেকর্ড কিপার আবু বকর সিদ্দীক বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর চুরির ঘটনার সাথে জরিত চোর চক্রকের সদস্যদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে কোতয়ালী থানার পুলিশের একটি টিম। এর বাইরে মহাফেজখানার রেকর্ড রুমের আশ্বপার্শ্ব এলাকার সিসিটিভি ফুটেজ যাচাই করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ২৪ঘন্টার মধ্যে শহরের বিভিন্ন স্থান থেকে চোরচক্রের সদস্য সুলতান মুন্সী (২৬), সহিদুল শেখ (২২), পারভেজ শেখ (২২), মোঃ লিয়ন শেখ (৩০) ও শামীম খান (৩০) কে আটক কোতয়ালী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১১টি ল্যাবটবসহ চোরাই কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করা হয়।
পুলিশ সুপার মো. শাহজাহান জানান, চোর চক্রের সদস্যরা জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা কয়েকজন মিলে রাত সাড়ে তিনটার দিকে মহাফেজখানার রেকর্ড রুমের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। পরে তারা বিভিন্ন টেবিলে থাকা ল্যাবটব গুলো চুরি করে এবং মূল্যবান কাগজ পত্র এলোমেলো করে ফেলে রেখে পালিয়ে যায়। তারা স্বীকার করে চুরি করা এসব ল্যাবটব গুলো নিজেরদের মধ্যে ভাগ বাটোয়ারা করে নেয়। গ্রেফতারকৃত আসামীদের বিধি মোতাবেক আদালতের মাধ্য জেল হাজতে প্রেরন করা হয়েছে।
উল্লেখ্য, ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ডরুমের (মহাফেজখানা) থেকে ল্যাপটপ চুরির পরের দিন কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়। মহাফেজখানার রেকর্ড কিপার আবু বকর সিদ্দীক বাদী হয়ে মঙ্গলবার বিকেলে এ মামলাটি দায়ের করেন।

%d