স্ত্রীর মৃত্যুর পরেরদিন তকদির কুপনে মিললো উমরা হজ্জের সুযোগ

কন্ঠ রিপোর্ট।
পবিত্র মক্কা ও মদিনা শরীফে গমনের সামর্থ্য নেই এমন ব্যক্তিদের জন্য উমরা হজ্জ করার সুযোগ করে দিতে তকদির কুপন ড্র অনুষ্ঠিত হয়েছে ফরিদপুরে। গ্রীণ বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মৃধার আর্থিক পৃষ্ঠপোষকতায় তাদের এই উমরা হজ্জের সুযোগ করে দেয়া হবে।
শনিবার দুপুরে বোয়ালমারীর ঐতিহাসিক সাতৈর শাহী মসজিদে তকদির কুপন উন্মুক্ত করে উমরা হজ্জের তকদির কুপনের সৌভাগ্যবানদের নির্বাচিত করা হয়। এতে বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা উপজেলার প্রত্যেকটি উপজেলা মসজিদের ইমাম ও মুসল্লী থেকে দু’জন করে ছয়জন মনোনীত হন। এদের একজন বোয়ালমারীর সৈয়দপুর গ্রামের কৃষক এলেম মাতুব্বর (৭০)। শুক্রবার তার স্ত্রী ইন্তেকাল করেন। স্ত্রীর মৃত্যুর পরেরদিন তিনি বিনাখরচে পেলেন উমরা হজ্জ করার এ সুযোগ।
তকদির কুপন ড্র অনুষ্ঠানে এসময় সাতৈর শাহী মসজিদের ইমাম মুফতি মাহমুদুল হাসান, মধুখালী মডেল মসজিদের ইমাম মাহবুবুর রহমান ও আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা কুতুব উদ্দিন, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আবু আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্টরা জানান, এই উমরা হাজীদের পাসপোর্ট খরচ থেকে হজ্জ পালনের যাবতীয় খরচ গ্রীন চাষী মোঃ কামরুজ্জামান মৃধার পক্ষ থেকে বহন করা হবে। তিন মাস আগে থেকে বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা উপজেলার বাসিন্দাদের মাঝে ৩৭ হাজার কুপন বিতরণ করা হয়। প্রথম পর্বে যারা বাদ পড়েছেন তাদের জন্য পরবর্তীতে আবারো তকদির কুপনের আয়োজন করা হবে বলে জানানো হয়।

%d