ক্রেতা সেজে ভ্রাম্যমান আদালতের অভিযান, অতঃপর জরিমানা

কন্ঠ রিপোর্ট ।
ফরিদপুর শহরের নিউমার্কেটের বিভিন্ন ইলেকট্রনিক্স দোকানে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এসময় চার্জার ফ্যানের দাম বেশী রাখার কারনে তিনটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ বদরুদ্দোজা রিফাত ও জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ সোহেল শেখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনডিসি এস এম শাহদাব হোসেন, স্যানিটারী ইন্সপেক্টর বজলুর রশিদ।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ বদরুদ্দোজা রিফাত জানান, গত কয়েকদনি ধরে ফরিদপুরের বিভিন্ন ইলেকট্রনিক্স দোকানে চার্জার ফ্যান বেশী দামে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগ ছিল। এরই প্রেক্ষিতে ক্রেতা সেজে দোকান গুলোতে পণ্য ক্রয় করতে গিয়ে সত্যতা পাওয়া যাওয়ায় অভিযান পরিচালনা করা হয়। এসময় দাম বেশী রাখার জন্য সিয়াম ইলেকট্রনিক্স, হক ইলেকট্রনিক্স ও কাজী ইলেকট্রনিক্সকে ১৫ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়। এদিকে, জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর শহরের হাজী শরীয়তউল্লাহ বাজারের বিভিন্ন ইলেকট্রনিক্স দোকানে অভিযান চালায়।

%d