ভাঙ্গা খাদ্য কর্মকর্তার প্রকাশ্যে ঘুষ নেবার ভিডিও ভাইরাল

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার খাদ্য বান্ধব ডিলারদের কাছ থেকে উপজেলা খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলামের প্রকাশ্যে ঘুষ নেবার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বত্র ছড়িয়ে পড়েছে। এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় দুই মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।
ভিডিওতে দেখা যায়, ভাঙ্গা উপজেলার আলগি ইউনিয়নের খাদ্যবান্ধব ডিলার মোঃ আসাদুজ্জামান ও ঘারুয়া ইউনিয়নের আবুল বাশার মিয়ার কাছ থেকে ভাঙ্গা উপজেলা খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলাম প্রকাশ্যে ঘুষ গ্রহণ করছেন। ভিডিওতে শোনা যায়, এক ডিলার বলছেন, ১০ হাজার টাকার আছে। আরেক ডিলারকে বলতে শোনা যাচ্ছে, স্যার যে কয়বার যাওয়া লাগে আপনি যাইয়েন, কোন লোক পাঠাইয়েন না। আপনি একটাও অকথা বললেও আমাদের সহ্য হবে কারণ এটি আপনাদের দপ্তর। আপনি দুইটা এক খারাপ কথা বইলেন অন্যকে দিয়ে বলাইয়েন না। পাশ থেকে আরেকজন বলেন, স্যার যা বলার আপনি বলে দিয়েন, আপনার ডিলাররা কোন অনিয়ম করে না।
এ বিষয়ে খাদ্যবান্ধব ডিলার আবুল বাসার মিয়া জানান, খাদ্য কর্মকর্তা স্যারের সঙ্গে আমাদের কোন লেনদেন নাই, আমরা খাদ্যবান্ধব ডিলার রাজ্জাক স্যারের সাথে লেনদেন করি। অনেক সময় টিসিবির মালের টাকা অনেক সময় তার কাছে জমা রাখি। কিন্তু তরিকুল স্যারের কাছে কোন টাকা লেনদেন করি নাই এটা আমার মনে পড়ে না।
এদিকে খাদ্য কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, যে ভিডিও দেখেছেন বাস্তবে তা না। তবে আপনার সঙ্গে সামনা সামনি বসে কথা বলতে চাচ্ছি। বারবার তিনি অনুরোধ করতে থাকেন। দেখা করে সব তথ্য দেওয়ার কথা বলে মোবাইলের সংযোগ কেটে দেন।
এদিকে ভিডিও ভাইরালের বিষয়ে ভাঙ্গা উপজেলার নির্বাহী অফিসার বিএম কুদরত-এ-খুদা বলেন, এখনো আমি ভিডিওটি দেখি নাই। এমন যদি ঘটনা ঘটে থাকে তাহলে অবশ্যই ফুড অফিসারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে এ বিষয়ে ফরিদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ ফরহাদ খন্দকার জানান, ভিডিওটি আমি দেখেছি এবং তরিকুলের কর্মকান্ডে আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

%d