ফরিদপুরে ভুয়া ম্যাজিষ্ট্রেট গ্রেফতার

কন্ঠ রিপোর্ট।
ফরিদপুরে শাহারিয়ার জামান (৫০) নামের এক ভুয়া ম্যাজিষ্ট্রেককে ধরে পুলিশে দিয়েছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।
কোতয়ালী থানা সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের মমিনখাঁর হাটে অবস্থিত কালাম-বগুড়া মিষ্টান্ন ভান্ডারে গিয়ে শাহরিয়ার জামান নিজেকে ম্যাজিষ্ট্রেট পরিচয় দিয়ে দোকানের লাইসেন্স দেখতে চান। পরে সে দোকানের ভেতরে প্রবেশ করে নানা অনিয়মের কথা বলে প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার টাকা জরিমানার কথা জানান। এসময় প্রতিষ্ঠানের মালিক শাহারিয়ার জামানের হাত পায়ে ধরে ১ হাজার টাকা দেন। পরে দোকান মালিক টাকা দেবার রশিদ চান। কিন্তু শাহারিয়ার জামান রশিদ দিতে ব্যর্থ হলে সন্দেহ হয় দোকান মালিকের। একপর্যায়ে বাজারের ব্যবসায়ীরা একজোট হয়ে ঘিরে ধরে শাহারিয়ার জামানকে। পরে ৯৯৯ এ কল দিলে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শাহারিয়ার জামানকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
কালাম-বগুড়া মিটান্ন ভান্ডারের মালিক আশিকুর রহমান জানান. শাহরিয়ার জামান তার দোকানে একাই আসেন। এসময় সে নিজেকে ম্যাজিষ্ট্রেট পরিচয়। দেন। পরে দোকানের মিষ্টি ভালো না বলে ১০ হাজার টাকা জরিমানার কথা বলেন। আমি তাকে এক হাজার টাকা দিয়ে বলি, আপনি এসেছেন এটা আপনার সম্মানে দিলাম। এসময় তার কাছে রশিদ চাইলে সে টালবাহানা শুরু করে। আমার মনে প্রশ্ন জাগে, ম্যাজিষ্ট্রেট আসলে তার সাথে পুলিশ থাকবে। কিন্তু সে একাই আসে।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাসানুজ্জামান জানান, ৯৯৯ থেকে ফোন পেয়ে পুলিশ পাঠিয়ে ভুয়া ম্যাজিষ্ট্রেটকে আটক করে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে ব্যবসায়ী আশিকুর রহমান বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। বিকেলে শাহরিয়ার জামানকে আদালতে পাঠানো হলে বিজ্ঞ আদালত তাকে জেলহাজতে পাঠান। ওসি আরো জানান, আটক হওয়া ভুয়া ম্যাজিষ্ট্রেটের বাড়ী রাজবাড়ী জেলার পাংশা থানায়। সে বিভিন্ন সময় নিজেকে ম্যাজিষ্ট্রেট পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বোকা বানিয়ে অর্থ হাতিয়ে নিতো।

%d