ফরিদপুর জেলা প্রশাসকের অনন্য উদ্যোগ

কন্ঠ রিপোর্ট ।
ফরিদপুরের দূর্গম চরাঞ্চলবাসীর বর্তমানে এক আতঙ্কের নাম রাসেলস ভাইপার। আর এ সাপের আতঙ্কে বেশ কিছুদিন যাবত কৃষকেরা মাঠ থেকে ফসল ঘরে তুলতে পারছিলেন না। ফসল তুলতে শ্রমিক সংকট প্রকট আকার ধারন করে। ফলে চরাঞ্চলের কৃষকেরা ছিলেন বেশ সমস্যার মধ্যে। এসব বিষয় চিন্তা করে কৃষকদের জন্য গামবুট বিতরণ করলেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।
রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ফরিদপুর সদর উপজেলার নর্থ চ্যালেন ও ডিক্রিরচর ইউনিয়নের ২শতাধিক কৃষকের মাঝে এ গামবুট বিতরন করা হয়। পর্যায়ক্রমে ফরিদপুরের চরাঞ্চলের সব কয়টি ইউনিয়নের কৃষকদের মাঝে গামবুট বিতরন করা হবে বলে জানান জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার। জেলা প্রশাসক জানান, চরাঞ্চলের সবকয়টি ইউনিয়নে কৃষকদের মাঝে বিনামূল্যে গামবুট বিতরণ করা হবে। যাতে করে তারা মাঠের ফসল ঘরে তুলতে পারে। তিনি বলেন, রাসেলস ভাইপার নিয়ে ফরিদপুরে আতংকজনক কিছু হয়নি। কৃষকদের মাঝে আতংক কাটাতে এবং ফসল যাতে তারা ঘরে তুলতে পারে সেজন্যই গামবুট বিতরণ করা হচ্ছে। তিনি বলেন, সাপের দংশনে এ পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে ও দুইজন আহত হয়েছে।
গামবুট বিতরনকালে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ইয়াসিন কবীর, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা।

%d