খাদ্যমন্ত্রীর অভিযান, লাখ টাকা জরিমানা

ঝিনাইদহের একটি অটো রাইস মিলে অতিরিক্ত ধান মজুদ রাখায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সদরের হাটগোপালপুরের শুভ প্রগতি অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেডের ধানের গোডাউনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এ অভিযান পরিচালনা করেন।

এ সময় জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়াসহ প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

এ ছাড়া অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেডের মালিক তপন কুন্ডুকে জরিমানা ও সতর্ক করার পাশাপাশি অতিরিক্ত ধান মজুদ রাখবে না বলে তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, এখানে যে পরিমাণ ধানের মজুদ থাকার কথা তার চেয়ে বেশি রয়েছে, যা আইনের চরম লঙ্ঘন। এ বিষয়ে মিল মালিককে সতর্ক করা হয়েছে। তিনি যদি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হন তাহলে তার বিরুদ্ধে আরও বড় কোনো ব্যবস্থা নেওয়া হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, এখানে একটি কমিটি করে দেওয়া হয়েছে। কমিটি তাদের মনিটরিং করবে। চাল বাজারজাত কোনোভাবেই যেন ক্ষতিগ্রস্ত না হয় সে কারণে মিলটি আপাতত বন্ধ করা হলো না।

এর আগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ‘চালের বাজার নিয়ন্ত্রণে করণীয়’ বিষয়ে ঝিনাইদহের চালকল মালিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন খাদ্যমন্ত্রী। জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শাখাওয়াত হোসেন। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য আব্দুল হাই, জেলা চালকল মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

%d