ফরিদপুরে আওয়ামীলীগের ১০ নেতাকে দল থেকে অব্যাহতি

বিশেষ প্রতিবেদক।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় জেলা আওয়ামীলীগের ১০ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হেয়ছে। ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ সাক্ষরিত বৃহস্পতিবার সন্ধ্যায় সংবাদকর্মীদের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তারা হলেন, জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা কমিটির সদস্য মনিরুল হাসান মিঠু, জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জাহিদ, জেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি মাসুদ, জেলা কমিটির কোষাধ্যক্ষ যশোদা জীবন দেবনাথ, জেলা কমিটির সদস্য শহিদুল ইসলাম নিরু, জেলা কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুল কাদের আজাদ, খলিফা কামালউদ্দিন ও শাহ আলম মুকুল।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি কতৃক ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগীতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনী জনসভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ন আচরনের সামিল। যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি।
সঙ্গত কারনেই দলীয় গঠনতন্ত্রের ৪৭ (১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারনে আপনাদের দলীয় স্ব স্ব পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

%d