কথা দিয়ে নির্বাচনে আনা হলেও প্রশাসন নিরপেক্ষ নির্বাচন করেনি- শাহ জাফর

বিশেষ প্রতিবেদক
বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর অভিযোগ করে বলেছেন, প্রশাসন ‘নিরপেক্ষ থাকবে কথা দিয়ে আমাদের নির্বাচনে আনা হয়েছে কিন্তু প্রশাসন নিরপেক্ষ নির্বাচন করেনি। এ অভিযোগের পাশাপাশি নির্বাচন সম্পর্কে শাহ মো.জাফর বলেন, তবে এ নির্বাচনকে আমরা এখন অস্বীকার করতে পারবোনা। সবমেনে এখন দলকে সংগঠিত করতে হবে।
ফরিদপুরের মধুখালীতে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে এ কথাগুলি বলেন কিংস পার্টি হিসেবে খ্যাত বিএনএম এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ মোহাম্মদ আবু জাফর।
মঙ্গলবার বিকেল ৩টার দিকে মধুখালী প্রেসক্লাব চত্ত্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ পরবর্তী বিষয় নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয় উপজেলা বিএনএম এর উদ্যোগে।
শাহ জাফর বলেন, প্রশাসন নির্বাচনে নিরপেক্ষ থাকার কথা বলে আমাদের নির্বাচনে আনা হয়েছে। সেজন্য নির্বাচনে অংশ গ্রহণ করেছি। কিন্তু শেষ মহূর্তে যেভাবে হবার কথা নির্বাচন সেভাবে হয়নি।
তিনি বলেন, সাধারণ মানুষ ভোট দিলে জয়লাভ করতাম। কিন্তু আওয়ামীলীগের ভয়ে অনেক ভোটার ভোট কেন্দ্রে যেতে পারেনি। বিএনপির ভয়ে যায়নি কথা সেটানা বরং আওয়ামীলীগের ভয়েই ভোটাররা ভোটকেন্দ্রে যায়নি। কারন ভোটকেন্দ্রে গেলে আওয়ামীলীগের দলের নেতাকর্মীদের চাপে ে নৌকায় ভোট দিতে হবে সেজন্য অনেকেই ভোট দিতে যায়নি।
এছাড়া মতবিনিময় সভায় ‘কিছু মানুষ তার সাথে বিশ্বাস ঘাতকতা করেছে’ বলে খেদ প্রকাশ করেন শাহ জাফর। তিনি বলেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে, কিছু মানুষ বিশ্বাস ঘাতকতা না করলে এবং ভোটকেন্দ্র গুলি আওয়ামীলীগের প্রভাব মুক্তহলে এ নির্বাচনে তিনি জয়লাভ করতেন। নিজের দল বিএনএম সম্পর্কে মন্তব্য করতে গিয়ে শাহমোহাম্মদ আবু জাফর বলেন, সরকার অন্যায় করলে তার বিরুদ্ধে কথা বলবো, ভাল করলে তার পক্ষে কথা বলবো-এটাই বিএনএমের রাজনীতি। যার দলনেই তার বলনেই, যার গুষ্টিনেই তার পুষ্টিনেই। আমাদের উপর কোন হামলা হয়নি কোন মামলা হয়নি। রাজনীতি করতে গেলে পক্ষে বিপক্ষে কথা বলতে হবে।
এ সময়ে তার কাজের বিবরণ দিয়ে শাহ জাফর বলেন, প্রধান কাজ বিএনএম দলকে সংগঠিত করা। ইউনিয়ন ভিত্তিতে সকল কমিটি করে দেওয়া হবে। দল যত ছোটই হোক এক সময় বড় হবে। সংগঠন শক্তিশালী হলে দল বড় হবে।
বিএনপি ত্যাগ করে বিএনএম গঠন করার বিষয়ে শাহ জাফর বলেন, বিএনপি আমার যথাযথ মূল্যায়ন করেনি। যার ফলে আমি নিজে দলগঠন করে নির্বাচনে অংশগ্রহণ করেছি। এখন এ দলকে ইউনিয়ন পর্যায়ে পৌঁছে দেওয়াই আমার লক্ষ্য।
এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মো. গোলাম মোস্তফা মোল্লা। সঞ্চালনা করেন মিজানুর রহমান।
বক্তব্য দেন বিএনএম এর কেন্দ্রীয় নেতা মো.আবুল হোসেন, জেলা বিএনএম এর আহ্বায়ক গোলাম মনসুর।
উপস্থিত ছিলেন, বিএনএম এর কর্মী খন্দকার ওবায়দুর রহমান, তাহমিনা জাফর, মো. আজাদ, মো.রেজাউল, মো.বদর প্রমূখ।

%d